Tuesday, 14 May 2024

   11:45:45 AM

bmp
logo
জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, যুবঋণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত।

8 months ago


আজ মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩ খ্রিঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন উপলক্ষ্যে সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়াম বরিশালে, বরিশাল জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, যুব ঋণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার মহোদয়।
বক্তব্যের শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবেসে মানুষের পাশে দাঁড়িয়েছেন, বিশ্ব মানচিত্রে বাংলাদেশের নাম তুলে ধরেছেন। কিন্তু কিছু মানুষ এ মহান ব্যক্তির ভালোবাসা সাদরে গ্রহণ না করে তাকে হত্যা করে জাতির জীবনে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছিলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর চিন্তা ও চেতনায় ছিল দেশের মানুষকে কীভাবে ঐক্যবদ্ধ করে বিশ্বের দরবারে মাথা উঁচু করে সগর্বে এগিয়ে নিয়ে যাওয়া যায়। এ জন্য আমাদের নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তারা যেন জাতির পিতার নৈতিকতা, আদর্শ ও মহৎ গুণ গুলো অর্জন করে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে মনোনিবেশ করতে পারে।
এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জনাব মোঃ শওকত আলী, ডিআইজি বরিশাল রেঞ্জ জনাব জামিল হাসান, বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) জনাব হাসান মোঃ শওকত আলী, জেলা প্রশাসক বরিশাল, জনাব শহিদুল ইসলাম, পুলিশ সুপার, বরিশাল জনাব ওয়াহিদুল ইসলাম বিপিএম, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. তালুকদার মোঃ ইউনুস, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামিলীগ বরিশাল জেলা শাখা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।