Tuesday, 14 May 2024

   06:58:16 PM

bmp
logo
আইজিপি মহোদয়ের সাথে বরিশাল বিভাগের সকল পুলিশ ইউনিট প্রধানগণের আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

1 year ago

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম মহোদয় আজ ১৫ মার্চ ২০২৩ খ্রিঃ বরিশাল জেলা সফরকালে জেলা পুলিশ লাইন্সে বিকাল ৪ টায় বরিশাল বিভাগের সকল পুলিশ ইউনিটের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত এক আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমপি কমিশনার (ডিআইজি) জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার মহোদয়।
এ সময় আইজিপি মহোদয় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সকল ইউনিট প্রধানগণ ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন। বিশেষ করে আসন্ন রমজান মাস উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করেন। এ সময় তিনি পুলিশের অভ্যন্তরীণ শৃঙ্খলার ক্ষেত্রে জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে কঠোর হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, কোন সদস্যের শৃঙ্খলা পরিপন্থি কোন কাজে সম্পৃক্ততা পাওয়া গেলে তাকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না।
মতবিনিময় সভা শেষে আইজিপি মহোদয়কে বিএমপি'র পক্ষ থেকে সম্মাননা সূচক ক্রেস্ট প্রদান করেন পুলিশ কমিশনার বিএমপি।
এর আগে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম মহোদয় বরিশাল পৌছালে পুলিশ অফিসার্স মেস প্রাঙ্গণে তাকে বরিশাল মেট্রপলিটন পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার মহোদয়। অফিসার্স মেস প্রাঙ্গণে মাননীয় আইজিপি মহোদয়কে এ সময় বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে হাউজগার্ড সালামী প্রদান করা হয়।
এর আগে আইজিপি মহোদয় রুপাতলিস্থ নির্মাণাধীন বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্স পরিদর্শন করে পুলিশ লাইন্স মাঠে বৃক্ষরোপন ও পুকুরে মাছ অবমুক্ত করেন। এসময় মাননীয় আইজিপি মহোদয়ের সফর সঙ্গী পুনাকের সম্মানিত কেন্দ্রীয় সভানেত্রী জনাব ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী (সহধর্মিনী ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম মহোদয়) পুলিশ লাইন্স মাঠে ফলজ বৃক্ষের চারা রোপন ও পুকুরে মাছ অবমুক্ত করেন।
আইজিপি মহোদয় পরে নবনির্মিত বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর পরিদর্শন করেন এবং বিএমপি সদর দপ্তর প্রাঙ্গণে বৃক্ষ রোপন করেন। আইজিপি মহোদয় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও স্মৃতি লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন।
এসময় তিনি বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালের উর্ধ্বমুখী সম্প্রসারণ ও ব্লাড ব্যাংক উদ্ভোধন করেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, মাননীয় মেয়র বরিশাল সিটি কর্পোরেশন জনাব সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি টুরিস্ট পুলিশ প্রধান জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়; বিভাগীয় কমিশনার বরিশাল জনাব মোঃ আমিন উল আহসান মহোদয়, বরিশাল রেঞ্জ ডিআইজি জনাব এস এম আক্তারুজ্জামান মহোদয়,উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয়, ড. মোঃ ছাদেকুল আরেফিন সহ বিএমপি'র সকল শীর্ষ কর্মকর্তা বৃন্দ ও বরিশাল বিভাগের সকল পুলিশ ইউনিটের উর্ধ্বতন কর্মকর্তাগণ।