Monday, 20 May 2024

   08:49:16 PM

bmp
logo
সঠিক তরিকায় শতভাগ মাস্ক পরিধানই হতে পারে মহামারী মুক্তির প্রথম সোপান।___পুলিশ কমিশনার বিএমপি।

2 years ago

 ০৬ আগস্ট ২০২১ খ্রিঃ  পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার  কোতোয়ালি মডেল থানাধীন কালু খান বাড়ি জামে মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের পূর্বে স্বাস্থ্যবিধি পালন ও বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।
তিনি বলেন, একশত বছর ঘুরে পৃথিবীতে একেক রুপ নিয়ে মহামারি এসেছে, এটা একপ্রকার বৈশ্বিক মহামারি। স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে পারলে এই মহামারী মোকাবেলা করা সহজ।
আমরা করোনার প্রাদুর্ভাব কমিয়ে আনতে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা বাস্তবায়নে প্রায়ই মসজিদে এসে থাকি।হাদিসে আছে মহামারিতে স্থান পরিবর্তন না করে স্বাস্থ্য সুরক্ষা বিধি রক্ষার্থে আমাদের প্রত্যেকের নাগরিক দায়িত্ব রয়েছে। আমরা যদি নিয়মিতভাবে মাস্ক পরিধান না করে অন্যের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলি, তবে এই পাপের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে জবাবদিহি করতে হবে।
প্রতিদিনই আমাদের চারপাশ থেকে পরিচিত কেউ না কেউ মারা যাচ্ছে, তাই করোনাভাইরাস এর সংক্রমণ থেকে দেশ ও জাতিকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। এই মুহূর্তে তরীকা মোতাবেক মাস্ক পরিধান হলো মহামারি মুক্তির প্রথম সোপান। তাই আমরা যদি মাস্ক পরাকে আমাদের অভ্যেসে পরিণত করি, কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজড করি, সামাজিক দূরত্ব বজায় রাখি এবং অপরকে মাস্ক পরতে বাধ্য করতে পারি, তাহলে করোনার ভয়াল ছোবল থেকে আমরা দেশ ও জাতিকে অনেকাংশেই সুরক্ষিত রেখে অল্প সময়ে এই মহামারী পরিস্থিতি মোকাবেলা স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো।
তিনি আরও বলেন, প্রয়োজন ব্যতীত ঘরে থাকার পাশাপাশি পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত নানামুখী পদক্ষেপ যেমন- বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ওপেন হাউজ ডে সহ সকল কর্মকাণ্ডে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সম্পৃক্ত থেকে আমাদের সহায়তা করুন।