Sunday, 28 April 2024

   09:58:45 AM

bmp
logo
ভাষা আন্দোলন সহ প্রতিটি অধিকার আদায়ের আন্দোলনে অগ্রণী ভূমিকায় ছিল বরিশালের নারী সমাজ>>>>>>>>>>>>>>>বিএমপি কমিশনার।

2 months ago

আজ অমর একুশে ফেব্রুয়ারি। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই উপলক্ষে সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি বরিশাল অডিটোরিয়ামে জেলা প্রশাসন বরিশাল কর্তৃক আয়োজিত আলােচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম মহোদয়।
এ সময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং যে সকল শহিদের আত্মত্যাগের বিনিময়ে আমরা মায়ের ভাষায় কথা বলতে পারছি তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ভাষা আন্দোলন সহ প্রতিটি অধিকার আদায়ের আন্দোলনে বরিশালের ভূমিকা ছিল উল্লেখযোগ্য ; আর এদের মধ্যে অগ্রণী ভূমিকায় ছিল বরিশালের নারী সমাজ।
এছাড়াও তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি শুধুমাত্র ভাষা আন্দোলনের জন্য বাঙালি জাতীয় জীবনে স্মরণীয় ও গুরুত্বপূর্ণ নয়; বরং একুশে ফেব্রুয়ারি স্বাধীনতা আন্দোলনেরও সূতিকা ঘর। এ-সময় তিনি ভাষা আন্দোলন ও সংগ্রামের বিভিন্ন দিক তুলে ধরে আমাদেরকে তরুণ সমাজের কাছে, পরবর্তী প্রজন্মের কাছে দেশের এই ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার আহবান জানান ।
এ-সময় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল জনাব মোঃ শওকত আলী, জেলা প্রশাসক বরিশাল জনাব শহিদুল ইসলাম, , পুলিশ সুপার বরিশাল জনাব মোঃ ওয়াহিদুল ইসলাম, বিপিএম, অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, সাধারণ সম্পাদক বরিশাল জেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক (বীর প্রতীক) বীর মুক্তিযোদ্ধাগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।