Saturday, 11 May 2024

   01:37:39 PM

bmp
logo
বরিশাল মেট্রোপলিটন পুলিশের আহবান

2 months ago

বরিশালের বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা স্কুল চলাকালীন স্কুলের পোশাক পরিহিত অবস্থায় বরিশাল মহানগরীর বিভিন্ন পার্ক, বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থানসমূহে যেমনঃ বঙ্গবন্ধু উদ্যান, ৩০ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, প্লানেট পার্ক, নিসর্গ পার্ক, শাহানারা পার্ক, দুর্গাসাগর প্রভৃতি স্থানে যত্রতত্রভাবে ঘোরাফেরা করছে বলে আমাদের দৃষ্টিগোচর হয়েছে। পাশাপাশি বরিশালের সুশীল সমাজ থেকেও উক্ত বিষয়ে বারবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছে।
এরকম স্কুল-কলেজ পড়ুয়া কতিপয় শিক্ষার্থীদের স্কুল চলাকালীন স্কুল-কলেজে অবস্থান নিশ্চিত করতে এবং স্কুলের পোশাক পরিহিত অবস্থায় এ ধরনের চলাচল বন্ধের প্রাথমিক উদ্যোগ হিসেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় একটি বিশেষ টিম গঠন করা হয়েছে যারা প্রাথমিকভাবে নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্র গুলোতে গিয়ে এ ধরনের শিক্ষার্থীদেরকে সচেতন করছে এবং পাশাপাশি স্কুল চলাকালীন সময়ে এভাবে ঘোরাফেরা করতে নিরুৎসাহিত করছে।
তবে শুধুমাত্র আইনগতভাবে এই বিষয়টির সমাধান অনেকাংশই অসম্ভব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ করে শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ও সংশ্লিষ্ট স্কুলের সম্মানিত শিক্ষকমন্ডলীকে এ বিষয়ে আরো বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া, শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফিরে আসা এবং মধ্যবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য অভিভাবকবৃন্দ ও সম্মানিত শিক্ষকমন্ডলীদের মধ্যে একটি সুসমন্বয় থাকা বাঞ্ছনীয়।
সর্বোপরি, এ ধরণের অনভিপ্রেত ঘটনা থেকে আসন্ন নানাবিধ জটিলতা এড়ানোর জন্য অভিভাবকবৃন্দ ও শিক্ষকমণ্ডলীকে সজাগ দৃষ্টি রাখার জন্য সবিনয় অনুরোধ করা যাছে।
আপনার আদরের সন্তানের সুন্দর ভবিষ্যত কামনায়-
বরিশাল মেট্রোপলিটন পুলিশ।