Monday, 20 May 2024

   11:56:18 PM

bmp
logo
বিএমপি বন্দর থানায় "ওপেন হাউজ ডে" অনুষ্ঠিত

2 years ago

 ০৪ এপ্রিল ২০২২ খ্রিঃ সকাল ১১:০০ ঘটিকায় বিএমপি বন্দর থানায় "ওপেন হাউজ ডে " অনুষ্ঠিত হয়।
ওপেন হাউজ ডে' তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস জনাব মোঃ এনামুল হক।
শতভাগ জবাবদিহিতা নিশ্চিত কল্পে ওপেন হাউজ ডে'র শুরুতেই যথারীতি বিগত ওপেন হাউজ ডে' তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগন কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ ও তার বাস্তবায়ন করেছেন সেই সংক্রান্তে একটি বিবরণী (মিউনিট) পুঙ্খানুপুঙ্খ ভাবে আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শুনানো হয়।
এ সময় প্রধান অতিথি মহোদয় কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কে কাজে লাগিয়ে পুলিশ ও জনগণের পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে পুলিশের পাশাপাশি জনগণকে অপরাধ নিবারণ তথা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূমিকা রাখার জন্য আহ্বান জানান। এছাড়াও তিনি রমজানের পবিত্রতা রক্ষার্থে সকলের প্রতি আহবান জানান।
এসময় উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ প্রধান অতিথির নিকট নানান বিষয়ে তাদের সমস্যার কথা তুলে ধরলে, প্রধান অতিথি মহোদয় উত্থাপিত সকল সমস্যার সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যাহার বাস্তবায়ন পরবর্তী মাসে অনুষ্ঠিতব্য ওপেন হাউজ ডে তে আগত সর্বসাধারণের সামনে পর্যালোচনা করা হবে।
প্রতিমাসের ০৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ০৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয় । এ সময় মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে,জনসাধারনের কথা শুনেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মােঃ আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), সহকারী পুলিশ কমিশনার বন্দর থানা জনাব মােঃ মেহেদী হাসান, অফিসার ইনচার্জ বন্দর থানা জনাব আসাদুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সেবা প্রত্যাশী, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।