Monday, 20 May 2024

   08:26:04 PM

bmp
logo
পুলিশ অফিসার কর্তৃক ত্রৈমাসিক ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, মতবিনিময় ও সচেতনতা মূলক বক্তব্য প্রদান

2 years ago

বরিশাল নগর পুলিশের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান পুলিশ অফিসার কর্তৃক পরিদর্শন কার্যক্রমের আওতায় ৩১ মার্চ ২০২২ খ্রিস্টাব্দ সকাল কোতোয়ালি মডেল থানাধীন ৪৩ নং বিটে ছলেমুন নেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও মোহাম্মদ আলী মাধ্যমিক বিদ্যালয়, ৪২ নং বিটে চরমোনাই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, আহসানাবাদ রাশিদিয়া কামিল মাদ্রাসা ও ইসাতুল ইসলাম মডেল দাখিল মাদ্রাসা সংশ্লিষ্ট বিট অফিসার পরিদর্শন করেন।
এর মধ্যে তোফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ পরিদর্শন করেন সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা বিএমপি জনাব শারমিন সুলতানা রাখি সহ সংশ্লিষ্ট বিট অফিসার।
শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানাে, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মােবাইলের প্রতি আসক্তি, সাইবার ক্রাইম,
বাল্য বিবাহ, কিশাের অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনাসহ, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে সচেতনতামূলক বক্তব্য রাখেন।
জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে কোমলমতি শিশুদেরকে সঠিক পথে রেখে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ দানা বাধার আগেই সমাজ থেকে সমূলে তা উপড়ে ফেলাই এই চলমান কার্যক্রমের উদ্দেশ্য।
তারই ধারাবাহিকতায় , বরিশাল মেট্রোপলিটন এলাকার ০৪টি থানাধীন ১৮৭টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতি বৎসর "জানুয়ারী থেকে মার্চ" মাসের মধ্যে প্রথম বার, "এপ্রিল থেকে জুন" মাসের মধ্যে দ্বিতীয় বার, "জুলাই থেকে সেপ্টেম্বর" মাসের মধ্যে তৃতীয় বার এবং "অক্টোবর থেকে ডিসেম্বর" মাসের মধ্যে চতুর্থ বার পরিদর্শন করা হয়।